রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি – Recharge Your Down Battery PDF By Jhankar Mahbub

রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি pdf download – recharge your down battery pdf by Jhankar Mahbub – আমাদের এখান থেকে লেখক ঝংকার মাহবুবের লেখা রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি বইয়ের পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। নিচেই বইটির ডাউনলোড লিংক পেয়ে যাবেন।

Recharge Your Down Battery PDF সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি
লেখকের নাম ঝংকার মাহবুব
ওয়েবসাইট লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ মোটিভেশনাল

Recharge Your Down Battery PDF এর প্রথম কিছু অংশ- ১

কলেজের ফ্রেন্ডদের সাথে আড্ডা দিচ্ছে আবির। আডডা না, বলতে হবে মিনি সাইজের একটা কলেজ রিইউনিয়ন। বিভিন্ন ভার্সিটি, বিভিন্ন জায়গা থেকে কলেজের ক্লোজ ফ্রেন্ডরা একসাথে হইছে। কিন্ত কেন জানি আড়া আগের মতাে জমতেছে না। আড্ডা দিতে দিতেই আবির বুঝতে পারল, বেশ কয়েকজন ফ্রেন্ড তাদের পড়ালেখা, সাবজেক্ট, ভার্সিটি নিয়ে হতাশ। ফ্রেন্ডদের এই অবস্থা শুনে আবির বলল, তােরা চাইলে আমার এক সিনিয়র ভাইয়ের কাছে তােদের নিয়ে যেতে পারি । যিনি সব সময় আমাকে হেল্প করেন। সাজেশন দেন।

আবিরের প্রস্তাব শুনে সবাই ভাবল, ব্যাপারটা মন্দ না। তাই তারা সবাই মিলে দেখা করতে আসছে মাসুম ভাইয়ের সাথে। তাদের সব কথা শুনে মাসুম ভাই বললেন

আমাদের ব্যাচের যে ছেলেটা নামী ভার্সিটিতে চান্স না পেয়ে, নীরবে প্রাইভেটে বা ঢাকার বাইরে চলে গেছিল, সেই ছেলেটাই আমাদের দুই বছর আগে পাস করে, এখন ম্যানেজার হয়ে বসে আছে।

যে মেয়েটা ভালাে সাবজেক্টে চান্স পায়নি বলে তার কলেজের ফ্রেন্ডরা তার সাথে মিশত না, সেই মেয়েটাই তার বান্ধবীদের চাইতে দ্বিগুণ জিপিএ নিয়ে, ফার্স্ট ক্লাস ফাষ্ট্র হিসেবে ফ্যাকাল্টি হয়ে গেছে। আমার | স্কুলের একটা ছেলে ভালাে স্টুডেন্ট না বলে, তাকে জোর করে আর্টস | গ্রুপে পাঠিয়ে দেওয়া হয়েছিল, সেই ছেলেটাই সায়েন্সের মেধাবীদের আগে বিসিএস ক্যাডার হয়ে বসে আছে।

হাঁটতে গেলে দু-একবার আছাড় খেতেই পারস। কম্পিটিশনে দৌড়াতে নামলে দু-একবার ল্যাং খেয়ে পড়ে যেতেই পারস। তবে ল্যাং খাওয়ার পরপরই উঠে দাঁড়াতে হবে। তুই যদি আগে ভালাে করে থাকা ভালাে কথা। আর আগে ভালাে না করে থাকলেও টেনশন করার কিছু নাই। কারণ আজকের ম্যাচে তুই কত রান করবি সেটা আগের ম্যাচে তুই একটা না দুইটা সেঞ্চুরি করছস, নাকি ডাক মারছস, সেটার ওপর ডিপেন্ড করবে না। বরং আজকের ম্যাচের স্কোর, আজকের ম্যাচের ওপরই নির্ভর করবে। তাই আজকে যে লেভেলে আছস, সেই লেভেল থেকে নেক্সট লেভেলে যাওয়ার চেষ্টা করতে হবে।

Recharge Your Down Battery PDF এর প্রথম কিছু অংশ- ২

কে কোথায় গেছে, সেটা ব্যাপার হবে না। ব্যাপার হৰে সে তার লেভেল থেকে শেষ পর্যন্ত কই যেতে পারছে। কারণ একজন নাম ভার্সিটির দামি সাবজেক্ট পেয়ে যত বেশি রিলাক্স হবে, সে তত দ্রুত পিছিয়ে যাবে। আর অন্য কেউ কম নামি জায়গায় গিয়ে যত বেশি পরিশ্রম করবে, সে তত বেশি এগিয়ে যাবেই।

তাই তােদের সবার টার্গেট হবে যে যেখানে গেছস, সেখানে ভালাে করা। সেখানে মাঠ দখল করা। পড়ালেখা বাদ দিয়ে বার্সার উইনিং মােমেন্ট দেখার জন্য সারা রাত কাটিয়ে দিবি না। কারণ বার্সাকে তুই সময় দিলেও, বার্সা এসে তাের স্বপ্ন পূরণের কাজগুলাে করে দিবে না। তাদের ট্রফি দিয়ে তাের ঘর সাজাবে না। তাের ইনবক্সে চাকরি বা হায়ার স্টাডির অফার সেন্ড করে দিবে না।

তাের লক্ষ্য অর্জনের জন্য তােকেই মাঠে নামতে হবে। তার বাসার দেয়ালে ঝোলানাের মেডেল, তাের ড্রইং রুমের শােকেইস সাজানাের ট্রফি, তােকেই অর্জন করতে হবে। তােকেই চেষ্টা করতে হবে।

বুঝস না, এই ব্যাপারটা।

আবিরের ফ্রেন্ড শামীম বলে উঠল । ভাইয়া, আবির তাে তার পছন্দের ভার্সিটি পাইছে। রাফিদ তার পছন্দের ভার্সিটি না পাইলেও তার পছন্দের সাবজেক্ট পাইছে। আর আমি না পাইলাম পছন্দের ভার্সিটি, না পাইলাম পছন্দের সাবজেক্ট। | তখন মাসুম ভাই বলে উঠল— শুন, রাষ্ট্রবিজ্ঞানে পড়লেই যে সাংবাদিক হতে পারবি না, ভূগােলইতিহাসের ডিগ্রি থাকলেই যে মার্কেটিংয়ের জব করতে পারবি না, তা কিন্তু না। বরং বিবিএ-এমবিএ ছাড়াও অনেকে বিজনেস করতেছে। সায়েন্সের সাবজেক্টে না পড়েও প্রােগ্রামার হচ্ছে। সাহিত্যে না পড়েও বই লিখতেছে।

কারণ কারও সাবজেক্ট, ডিগ্রি, এমনকি তার ভার্সিটির নাম-দাম তার ক্যারিয়ারের জন্য প্রতিবন্ধক না। ইদানীংকালের অনেক চাকরি কোর্স-কারিকুলাম খায় না। স্কিল, নলেজ, লিডারশিপ কোয়ালিফিকেশন খায় । তাই নামহীন ভার্সিটির দামহীন সাবজেক্টের অনেকেই দ্বিগুণ নলেজ, তিন গুণ স্মার্টনেস শাে করে, সুযােগ ম্যানেজ করে ফেলতে পারে। হয়তাে নামী ভার্সিটির দামি সাবজেক্টের সিল থাকলে সেও ইন্টারভিউর ভিআইপি লাইনে থাকতে পারত।

সেই সুযােগ পাচ্ছে না দেখে, পরিশ্রম দিয়ে পুষিয়ে দিচ্ছে। তবে দুঃখের বিষয় হচ্ছে, বেশির ভাগ পােলাপান স্কিল ডেভেলপমেন্টের কম্পিটিশনে না নেমে, হতাশার এডিকশনে ভােগে। চেষ্টার পেছনে না ছুটে, ঢিলামির বাক্সে বন্দী থাকে। আছর চাদর গায়ে দিয়ে, রেজাল্ট খারাপ করে বসে বসে কান্নাকাটি করে।

বাকিটা পড়তে হলে বইটির পিডিএফ ডাউনলোড করে নিন!

রিচার্জ ইয়োর ডাউন ব্যাটারি PDF Download Link

পাশের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন recharge your down battery bangla book pdf বইটি।–> ❤️ডাউনলোড বই❤️

 

ঝংকার মাহবুব এর recharge your down battery PDF ডাউনলোড  করতে কোনো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন। আরো ঝংকার মাহবুবের বই pdf download করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top