পারাপার – Parapar Book PDF – Humayun Ahmed | Himu Series 3

পারাপার – Parapar Book PDF – আমদের এখান থেকে লেখক হুমায়ূন আহমেদ (Humayun Ahmed) এর লেখা হিমু সিরিজের ৪র্থ পিডিএফ বই পারাপার pdf (Parapar pdf) করে নিতে পারবেন সহজে। নিচেই বইটির ডাউনলোড লিংকটি পাবেন।

Parapar Book PDF সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম পারাপার
লেখকের নাম হুমায়ূন আহমেদ
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ উপন্যাস
সিরিজ হিমু সিরিজ

Parapar Book PDF এর প্রথম কিছু অংশ – ১

আমি ভেতরে ঢুকলাম। সঙ্গে সঙ্গে গেট বন্ধ হয়ে গেল। ঘটঘট শব্দে ভেতর থেকে দুটা তালা মেরে দেয়া হলাে। তালার চাবি দারােয়ানের কোমরে বাধা । মনে হলাে এই গেট আর খুলবে না । দারােয়ান বলল, ভিতরে চলে যান বলেই সে খুপরিতে ঢুকে গেল। সেখানে একটা দড়ির ক্যাম্পখাটে তার বিছানা। সে অতি দ্রুত দড়ির খাটিয়ায় শুয়ে পড়ল। এত দূর থেকে পরিষ্কার দেখা যাচ্ছে না কিন্তু আমি নিশ্চিত সে ঘুমিয়ে পড়েছে। | আমি বিস্ময় নিয়ে দুর্গ প্রাচীরের ভেতর-বাড়ির দিকে তাকালাম। ইংল্যান্ড হলে এই বাড়িকে অনায়াসে ক্যাসেল বলে চালিয়ে দেয়া যেত।

হুলস্থুল ব্যাপার। গ্রিক স্থাপত্যের বড় বড় কলামওয়ালা বাড়ি। টানা বারান্দার পুরােটাই মার্বেলের। বাড়ির সামনে ফোয়ারা আছে। ফোয়ারায় অবশ্যি পানি ঝরছে না তবে দেখে মনে হচ্ছে সচল ফোয়ারা। সময়ে সময়ে চালু করা হয়। গাড়ি-বারান্দায় চারপাঁচজন মানুষ। এরা দাড়িয়ে দাড়িয়ে চা খাচ্ছেন। সবাইকে চিন্তিত মনে হচ্ছে। আমি খানিকটা এগুতেই ঝকঝকে চেহারার এক যুবক আমার দিকে আসতে শুরু করল।

আমি থমকে দাঁড়ালাম। যুবকটির চেহারা সুন্দর, হাঁটার ভঙ্গি সুন্দর, হালকা ছাই-রঙা প্যান্টের উপর সে পরেছে আসমানি রঙের হাফ শার্ট। শার্টেও তাকে সুন্দর মানিয়েছে। মনে হচ্ছে অন্য কোনাে রঙের শার্ট পরলে তাকে মানাত না । যার সব সুন্দর তার কথাবার্তা সাধারণত কর্কশ হয়। দেখা গেল, তার কথাবার্তাও সুন্দর। রেডিওতে অডিশন দিলে প্রথম সুযােগেই খবর পাঠের কাজ পেয়ে যেত।

আপনি কি হিমু সাহেব ? জি। আপনার না দশটার দিকে আসার কথা? গাড়ির জ্যামে আটকা পড়েছিলাম।

ও আচ্ছা । আপনি স্যারের কাছে চলে যান। উনি আপনার জন্যে অস্থির হয়েছেন।

Parapar Book PDF এর প্রথম কিছু অংশ – ২

ব্যাপারটা কী বলুন তাে? ভদ্রলােক বিস্মিত হয়ে বললেন, ব্যাপার আপনি জানেন না ? জি না।

বলেন কী! আমার ধারণা ছিল জানেন। যাই হােক, স্যারই আপনাকে বলবেন। দয়া করে স্যারের সঙ্গে কোনােরকম তর্ক বা আগুমেন্টে যাবেন না। উনি যা বলবেন, তাতেই ই ই বলে মাথা নাড়বেন । Be a yes-rman, আসুন আপনাকে দেখিয়ে দি।

যারা অপেক্ষা করছেন তারা সবাই তাকিয়ে আছেন আমার দিকে। বুঝতে পারছি, এখানে আমি একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। শুধু ইয়াকুব আলি সাহেব একা, এরা সবাই অপেক্ষা করছে আমার জন্যে।  ইয়াকুব আলি সাহেব অসুস্থ এ খবরও জানা ছিল না। যে ভদ্রলােক আমাকে খবর দিয়েছেন তিনি ইয়াকুব আলি সাহেবের অসুস্থতার খবর আমাকে দেন নি। অসুখ তেমন গুরুতর বলেও মনে হচ্ছে না।

বিত্তবানরা গুরুতর অসুস্থ অবস্থায় দেশে থাকেন না। সিঙ্গাপুর, ব্যাংককে থাকেন। তাদের কপালে দেশের মাটিতে মৃত্যু লেখা থাকে না। তাদের মৃত্যু অবধারিতভাবে হবে দেশের বাইরে।

আরো দেখুন – হিমু সিরিজের সকল বই

হিমু সাহেব!

আপনি সিড়ি বেয়ে দোতলায় উঠে যান। সিড়ির সামনের প্রথম ঘরটাই স্যারের। দরজায় নক করলেই নার্স দরজা খুলে দেবে। আরেকটা কথা, কাঠের সিড়ি তাে, আস্তে পা ফেলবেন । শব্দ হয় না যেন। সিড়িতে শব্দ হলে স্যার খুব বিরক্ত হন।

আমি ভদ্রলােকের দিকে তাকিয়ে স্বাভাবিক ভঙ্গিতে বললাম, আপনি এক কাজ করুন ভাই। আমাকে বরং কোলে করে দোতলায় দিয়ে আসুন। শব্দ একেবারেই যেন হয় সেদিকে আপনি আমার চেয়ে ভালাে লক্ষ রাখতে পারবেন।

ভদ্রলােক আমার কথায় আহত হলেন কি না বুঝতে পারলাম না। তার মুখভঙ্গিতে কোনােরকম পরিবর্ত এলাে না। আগে যেমন ছিল, এখনাে সে রকম আছে। আমি তার নির্বিকার ভঙ্গিতে মুগ্ধ হয়ে বললাম, ব্রাদার, আপনার নাম ? | আমার নাম মইন। মইন খান। আমাকে ব্রাদার বলবেন না। যান, আপনি দােতলায় যান। শব্দ করেই যান। | কাঠের সিঁড়ি হলেও সিড়িতে কার্পেট দেয়া। চেষ্টা করেও শব্দ করা গেল ।

দরজায় টোকা দেবার আগেই নার্স দরজা খুলে দিয়ে বলল, আসুন। স্যার। জেগেই আছেন। সােজা চলে যান। জুতা খুলে এখানে রেখে যান। আপনার পা দেখি ধুলােভর্তি। এক কাজ করুন, বাথরুমে ঢুকে পা ধুয়ে ফেলুন। | শুধু পা ধােব, না ওযু করে ফেলব ? নার্স কঠিন চোখে আমার দিকে তাকাচ্ছে। এ বােধহয় মইন খানের মতাে রসিকতায় স্থির থাকতে পারে না। তবে নার্সের চেহারা সুন্দর । কঠিন চোখে……… 

বাকিটা পড়তে চাইলে নিচের লিংক থেকে ডাউনলোড করে ফেলুন বইটির পিডিএফ!

পারাপার PDF Download

পাশের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন Parapar Book PDF বইটি।–> ডাউনলোড বই

Humayun Ahmed এর Himu Series এর ৪র্থ বই পারাপার PDF ডাউনলোড  করতে কোনো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন। হুমায়ূন আহমেদ এর অন্যান্য সকল বই বা অন্য কোনো বই ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

আপনার জন্য আরো কিছু- 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top