ময়ূরাক্ষী – Moyurakkhi PDF – Humayun Ahmed | Himu Series 1

ময়ূরাক্ষী – Moyurakkhi PDF – আমদের এখান থেকে লেখক হুমায়ূন আহমেদ (Humayun Ahmed) এর লেখা হিমু সিরিজের প্রথম পিডিএফ বই ময়ূরাক্ষী pdf (moyurakkhi pdf) করে নিতে পারবেন সহজে। নিচেই বইটির ডাউনলোড লিংকটি পাবেন।

Moyurakkhi PDF Book সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম ময়ূরাক্ষী
লেখকের নাম হুমায়ূন আহমেদ
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ উপন্যাস
সিরিজ হিমু সিরিজ

Moyurakkhi PDF এর প্রথম কিছু অংশ – ১

ফুপার ঘর অন্ধকার। জিৱাে পাওয়ারের একটা বাতি জ্বলছে। লক্ষণ সুবিধার না, ফুপার মাঝেমধ্যে মদ্যপানের অভ্যাস আছে। এই কাজটা বেশিরভাগ সময় বাইরেই সারেন। বাসায় ফুপুর জন্যে তেমন সুযােগ পান না। ফুপুর শাসন বেশ কঠিন। হঠাৎ হঠাৎ কোনাে বিশেষ উপলক্ষে বাসায় মদ্যপানের অনুমতি পান। আজ পেয়েছেন বলে মনে হচ্ছে। মদ্যপান করছে এ রকম মানুষের সঙ্গে কথাবার্তা খুব সাবধানে বলতে হয়।

কারণ তাদের মুড মদের পরিমাণ এবং কতক্ষণ ধরে মদ্যপান করা হচ্ছে তার ওপর নির্ভর করে। ফুপার তরল। অবস্থায় তাঁর সঙ্গে আমার কথাবার্তা বিশেষ হয় নি, কাজেই তরল অবস্থায় তাঁর মেজাজ-মর্জি কেমন থাকে তাও জানি না। ফুপা আসব? হিমু? এসাে। দরজা ভিড়িয়ে দাও। তােমার সঙ্গে খুব জরুরি কথা আছে। বস সামনের চেয়ারটায় বস। আমি বসলাম। তিনি গ্লাস দেখিয়ে বললেন, আশা করি এইসব ব্যাপারে তােমার কোনাে প্রিজুডিস নেই। জি না। তারপর বল কেমন আছ। ভালাে?

রিনকির বিয়ে ঠিক হয়ে গেল শুনেছ বােধহয়? জি। ছেলে ভালাে তবে খুবই খাটো। আমাদের সঙ্গে এই রকম একটা ছেলে পড়ত-তার নাম ছিল স্কু। এই ছেলেরও নিশ্চয়ই এই ধরনের কোনাে নামটাম আছে। বেঁটে ছেলের নাম সাধারণত স্কু হয়। কিংবা বন্টু হয়। আমি চুপ করে রইলাম। ফুপাকে নেশায় ধরেছে বলে মনে হচ্ছে। না ধরলে নিজের জামাই সম্পর্কে এ ধরনের কথা বলতে পারতেন না। আপনার ছেলে পছন্দ হয় নি? আরে পছন্দ হবে কী? মার্বেলের সাইজের এক ছেলে। পছন্দ হয় নি তাে বিয়েতে মদ দিলেন কেন? আমার মতামতের প্রশ্নই তাে ওঠে না। আমি হচ্ছি এই সংসারের টাকা বানানাের মেশিন।

আরো দেখুন – হিমু সিরিজের সকল বই

এর বেশি কিছু না। আমি কী বলছি না বলছি তা তাে কেউ জানতে চায় না। তারপরেও বলতাম। কিন্তু দেখি মেয়ে আর মেয়ের মা দুই জনই খুশিতে বাকবাকুম। তাঁর গ্লাস খালি হয়ে গিয়েছিল। তিনি আরাে খানিকটা ঢাললেন। আমি তাকিয়ে আছি দেখে। বললেন, এটা পঞ্চম পেগ। আমার লিমিট হচ্ছে সাত। সাতের পর লজিক এলােমেলাে হয়ে যায়। সাতের আগে কিছুই হয় না। আমি বললাম, ফুপা এক মিনিট। আমি টেলিফোনটা রিনকির ঘরে দিয়ে আসি। ও কোথায় যেন টেলিফোন করবে। ফুপা মুখ বিকৃত করে বললেন, কোথায় করবে বুঝতে পারছ না? ঐ মার্বেলের কাছে করবে।

টেলিফোন করে করে অস্থির করে তুলল। আমি রিনকিকে টেলিফোন দিয়ে এসে বললাম, আপনি কী জানি জরুরি কথা বলবেন। ও হ্যাঁ জরুরি কথা, বাদল সম্পর্কে। জি বলুন। ও তােমাকে কেমন অনুকরণ করে সেটা লক্ষ্য করেছ? তুমি তােমার মুখে দাড়িগোঁফের চাষ করছকর। সেও তােমার পথ ধরেছে। আজ তুমি হলুদ পাঞ্জাবি গায়ে দিয়ে এসেছ, আমি এক হাজার। টাকা বাজি রাখতে পারি, কাল দুপুরের মধ্যে সে হলুদ পাঞ্জাবি কিনবে। আমি কি ভুল বললাম?

, ভুল বলেন নি। তুমি যদি মাথা কামাও , আমি সিওর ব্যাটা কাল মাথা কামিয়ে ফেলবে। এরকম প্রভাব তুমি কী। করে ফেললে আমাকে বল। You better explain it. আমার জানা নেই ফুপা। ভুলটা আমার। মেট্রিক পাস করে তুমি যখন এলে আমি ভালােমনে বললাম, আচ্ছা থাকুক। মাবাপ নেই-ছেলে একটা আশ্রয় পাক। তুমি-যে এই সর্বনাশ করবে তাতাে বুঝি নি !

Moyurakkhi PDF এর প্রথম কিছু অংশ – ২

বুঝতে পারলে ঘাড় ধরে বের করে দিতাম। আমি জেনেশুনে কিছু করি নি। তাও ঠিক । জেনেশুনে তুমি কিছু করনি। আই ডু এগ্রি। তােমার লাইফস্টাইল তাকে আকর্ষণ করেছে। তুমি ভ্যাগাবন্ড না অথচ তুমি ভাব কর যে তুমি ভ্যাগান্ড। জোছনা দেখানাের জন্যে চন্দ্রায় এক জঙ্গলের মধ্যে বাদলকে নিয়ে গেলে। সারারাত ফেরার নাম নেই। জোছনা কি এমন জিনিস। | যে জঙ্গলে বসে দেখতে হবে? বল তুমি। তােমার মুখ থেকেই শুনতে চাই। শহরের আলােয় জোছনা ঠিক বােঝা যায় না।

মানলাম তােমার কথা। ভালাে কথা, চন্দ্রায় গিয়ে জোছনা দেখ। তাই বলে সারারাত বসে থাকতে হবে? রাত বাড়ার সঙ্গে সঙ্গে জোছনা কীভাবে বদলে যায় সেটাও একটা দেখার মত ব্যাপার। শেষরাতে পরিবেশ ভৌতিক হয়ে যায়। তাই নাকি? জি। তাছাড়া জঙ্গলের একটা আলাদা এফেক্ট আছে। শেষ রাতের দিকে গাছগুলাে জীবন্ত হয়ে

তােমার কথা বুঝলাম না। গাছগুলাে জীবন্ত হয় মানে? গাছ তাে সব সময়ই জীবন্ত। জি-না। ওরা জীবন্ত, তৰে সুপ্ত। খানিকটা জেগে ওঠে পূর্ণিমারাতে। তাও মধ্যরাতের পর থেকে। জঙ্গলে না গেলে ব্যাপারটা বােঝা যাবে না। আপনি একবার চলুন-না নিজের চোখে দেখবেন। দিনতিনেক পরেই পূর্ণিমা। দিন-তিনেক পরেই পূর্ণিমা? জি। এইসব হিসাব নিকাশ সবসময় তােমার কাছে থাকে?

একবার গেলে হয়। বলেই ফুপা গম্ভীর হয়ে গেলেন। চোখ বন্ধ করে খানিকক্ষণ ঝিম ধরে বসে রইলেন। তারপর বললেন, তুমি আমাকে পর্যন্ত কনভিন্সড করে ফেলেছিলে। মনে হচ্ছিল তােমার সঙ্গে যাওয়া যেতে পারে। অবশ্যি এটা সম্ভব হয়েছে নেশার ঘােরে থাকার জন্যে। তা ঠিক। কিছু মানুষ ধরেই নিয়েছে তারা যা ভাবছে তাই ঠিক। তাদের জগৎটাই একমাত্র সত্যি জগৎ। এরা রহস্য খুজবে না।

এরা স্বপ্ন দেখবে না। চুপ কর তাে। আমি চুপ করলাম। ফুপা রাগী-গলায় বললেন, তুমি ভ্যাগাবন্ডের মতাে ঘুরবে আর ভাববে বিরাট কাজ করে ফেলছ। তুমি যে অসুস্থ এটা তুমি জানাে? ডাক্তার হিসেবে বলছি-তুমি অসুস্থ। You are a sick man. ফুপা আপনি নিজেও কিন্তু অসুস্থ হয়ে পড়ছেন। বেশি খাচ্ছেন। আপনি বলছেন আপনার লিমিট সাত। আমার ধারণা এখন নয় চলছে। তােমার কাছে সিগারেট আছে?

ময়ূরাক্ষী PDF Download

পাশের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন Moyurakkhi PDF বইটি।–> ডাউনলোড বই

Humayun Ahmed এর Himu Series এর প্রথম বই ময়ূরাক্ষী PDF ডাউনলোড  করতে কোনো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন। হুমায়ূন আহমেদ এর অন্যান্য সকল বই বা অন্য কোনো বই ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

আপনার জন্য আরো কিছু- 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top