মেমসাহেব PDF নিমাই ভট্টাচার্য | Memsaheb PDF Download

মেমসাহেব PDF নিমাই ভট্টাচার্য- Memsaheb PDF Download– আপনারা এখান থেকে লেখক নিমাই ভট্টাচার্য এর লেখা Memsaheb PDF Download করে নিতে পারবেন খুব সহজে। লেখক নিমাই ভট্টাচার্য এর লেখা সবগুলো রোমান্টিক বইয়ের মধ্যে এই বইটি অনেক দারুন একটি বই। আপনি যদি memsaheb nimai bhattacharya pdf download করতে চান, তাহলে নিচের ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিতে পারবনে।

Memsaheb PDF বইটি সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম মেমসাহেব
লেখকের নাম নিমাই ভট্টাচার্য
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ উপন্যাস

মেমসাহেব বই রিভিউ

মেমসাহেব PDF নিমাই ভট্টাচার্য রিভিউ। নিমাই ভট্টাচার্য সকল প্রেমের উপন্যাস বইগুলোর মধ্যে সবচেয়ে দারুন বইটি হলো “মেমসাহেব”। এটি একটি উপন্যাস, প্রেমের উপন্যাস। এই উপন্যাস এ কাহীনি চলতে থাকে চিঠিতে ভালোবাসা আদান-প্রদান এর মাধ্যমে। একটি বেকার ছেলের ১৯৪৭ সালের জীবনধারাকে নিয়ে এই উপন্যাস। কিভাবে একটি গরিব বা বেকার ছেলে অন্য কোনো কিছু ছাড়া শুধুমাত্র তার ভালোবাসাকে আপন করে মনের জোরে নিজে নিজেই জীবনে প্রতিষ্ঠিত হয়েছে তারই প্রতিফলন এই প্রেমের উপন্যাস এ ফুটে ওঠেছে।

আসলে আমরা বাস্তবে মেমসাহেব বলতে মনে করি কোনো এক বিদেশী নারী যার পোশাক-আশাক সম্পূর্ণ বিদেশীদের মতো। কিন্তু এই উপন্যাসে তা সম্পূর্ণ আলাদা। এখানে মেমসাহেব হলো একজন সাধারণ নারী। যার রুপ শ্যামলা বর্ণের, রয়েছে লম্বা লম্বা চুল। এক দেখাতেই তার প্রেমে পড়ে যায় উপন্যাসের বাচ্চু নামের ছেলেটি।  সে পেশায় রিপোর্টার, তবে বেকার। কিন্তু তার বেকার জীবনের সংগী হয়ে আসে মেমসাহেব। বাকিটা মেমসাহেব PDF বই পড়লেই জানতে পারবেন। তো আর দেরি না করে নিচের ডাউনলোড লিঙ্ক থেকে ডাউনলোড করে ফেলুন Memsaheb PDF বইটি।

Download Memsaheb PDF Book

পাশের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন জোছনা ও জননীর গল্প PDF বইটি।–> ডাউনলোড বই

বইটি ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন। নিমাই ভট্টাচার্য এর অন্যান্য সকল বই বা অন্য কোনো বই ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

আপনার জন্য আরো কিছু- 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top