Ghazwatul Hind Bangla PDF – কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ – আমরা কি করব

কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ_ আমরা কি করব – ghazwatul hind bangla pdf – আমাদের এখান থেকে গাজওয়াতুল হিন্দ বই pdf এর কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ বইয়ের পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন সহজে। বইটি লেখক রিবাতি মুহম্মদ এর লেখা। নিচেই বইটির ডাউনলোড লিংক পেয়ে যাবেন।

Ghazwatul Hind Bangla PDF সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ_ আমরা কি করব
লেখকের নাম রিবাতি মুহম্মদ
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ ইসলামিক 

কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ_ আমরা কি করব Ghazwatul Hind Bangla PDF এর কিছু অংশ- ১

ভাত অল্প খান, সাথে নিয়মিত রুটি রাখুন। একবেলা ভরা পেটে খান, অন্যবেলা একেবারে অল্প। কাঁচা ছােলা ভালাে করে ধুয়ে বিশুদ্ধ পানিতে রেখে দিন, ভেজা পানি পান করুন এবং নিয়মিত ছােলা খান সকালে। সাথে গুড় রাখতে পারেন। ছাতু খেলে আরাে উপকার। গরুর দুধ পান করুন। এটা আপনার স্বাস্থ্যের জন্য খুবই উপকারী ওষুধ। উল্টোপাল্টা খাবার যেমন তেলেভাজা কম খান, ফাস্টফুড বাদ দিন, সকল GM0ফুড বাদ দিন। শাক-সবজি বেশি বেশি খান। নিয়মিত প্রবাৰ পায়খানা করুন। চেপে রাখবেন না। সকালে টয়লেট করা খুবই ভালাে, যদি না হয় তাও টয়েলেটে যান।

আরো দেখুন- ১০০০+সেরা ইসলামিক বই PDF

প্রতিদিন সকালে এক গ্লাস এলােভেরা জুস পান করতে পারেন এবং অবশ্যই দুই কোয়া রসুন কুচিয়ে মুড়ি দিয়ে থান কিংবা ট্যাবলেট খাওয়ার মতাে করে গিলে খেয়ে নিন। প্রতিদিন একটা করে ডিম হাফ বয়েল কিংবা সিদ্ধ খান। ফল ফলাদি বেশি খান। বেশি বেশি পানি পান করুন। আয়ােডিন যুক্ত লবন ব্যাবহার করুন খাদ্যে। লেবুর রস দিয়ে এক গ্লাস পানি পান করুন প্রতিদিন সকালে। হার্ট বা ডায়াবেটিস রােগীরা লাউক এর জুস পান করুন। বিবাহিতরা কমসেকম সপ্তাহে দুদিন শারীরিক মিলন করুন। অবিবাহিতরা রােজা রাখুন, সামর্থ্য হলে বিবাহ করুন। ফরজ নামাজের পর মুজাহিদীন ও মজলুমদের জন্য দোয়া করুন, আকিদা শিরক-বিদাত মুক্ত

এলােপ্যাথি ঔষধ কম ব্যবহার করুন। ভেষজ ঔষধ সম্পর্কে জ্ঞান অর্জন করুন। হিজামা চিকিৎসক হােন। কমন রােগ যেমন গ্যাস্ট্রিক, ডায়াবেটিস, জ্বর, মাথা ব্যথা, সর্দি এসবের জন্য ভেষজ ঔষদ গুলাে বাড়িতে সংরক্ষন করুন। যেমন: গলঞ্চ, এলােভেরা, নীম, তুলসী, কালমেঘ ইত্যাদি। বাড়িতে টিউভওয়েল বা চাপা কল বসান, সাপ্লাই পানির উপর নির্ভরতা ১০০% কমিয়ে ফেলুন। কমপক্ষে ২ বছরের জন্য সাবান, ব্যন্ডেজ, স্যলন, ব্রেড, সুই, সুতা, দিয়াশলাই, মােমবাতি, ব্যাটারি চালিত টর্চ লাইট ও ব্যটারি ক্রয় করে রাখুন। জ্বালানী বিহীন বিদ্যুৎ উৎপাদন করার চেষ্টা

পরিবারের সবার জন্য কমপক্ষে ২ টি করে রেইন কোর্ট, পর্যাপ্ত শীতের ভারি জামা, ও জরুরী জামা কাপড় ক্রয় করে রাখুন। শূন্য ডিগ্রি বা মাইনাস তাপমাত্রার উপযােগী পােশাক সংগ্রহ করুন। পরিবারের সকলের জন্য ফিউম মাক্স বা গ্যাস মাত্র ১ টি করে এবং ডাস্ট মাক্স পর্যাপ্ত পরিমাণে সংগ্রহ করে রাখুন।

বসবাস করার জন্য যে কোন শহর, বন্দর ত্যাগ করুন। যত অজো পাড়া গাঁ হবে ততই ভালাে। উত্তম হবে পাহাড়ী এলাকা ও প্রাকৃতিক ঝর্ণা বা অধিক বৃষ্টি হয় এমন এলাকা। বেশি জনবসতি এলাকা পরিহার করুন।

কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ_ আমরা কি করব Ghazwatul Hind Bangla PDF এর কিছু অংশ- ২

যারা একত্রে বসবাস করবেন তাদের নিরাপত্তার জন্য নিরাপত্তার যন্ত্রপাতি সংগ্রহ করার চেষ্টা করুন। ও হাতের কাছেই কোথাও লুকিয়ে রাখুন। সকল পুরুষ সদস্য একত্রে ঘুমােতে বা কোথাও সফরে যাবেন না। গ্রপ করে পালাক্রমে পাহারা দিন।

আশে পাশের জনপদের সাথে যােগাযােগ করার জন্য বাইসাইকেল সংগ্রহ করুন। দ্রুত যােগাযােগ করার পদ্ধতি আবিষ্কার করার চেষ্টা করুন। ক্ষুধা তৃষ্ণা সহ্য করার অভ্যাস করুন। মাটির নিচে ঘর তৈরি করুন, বাড়ি থেকে সহজে বের হওয়ার পথ তৈরি করে রাখুন। তাঁবু তৈরি করার সরঞ্জাম ব্যবস্থা করুন। আপনার এলাকার অবসরপ্রাপ্ত বা কর্তব্যরত ডিফেন্স বাহিনীর সদস্যদের সাথে পরামর্শ করে তাদের কাছ থেকে প্রশিক্ষন গ্রহন করুন। পাড়ায় পাড়ায় স্বেচ্ছাসেবক টিম গঠন করার চেষ্টা করুন। যদি সমস্যা না হয় স্থানীয় আইন প্রশাসন বা জন প্রতিনিধিদের কাছে বিষয়টি বুঝিয়ে অনুমতি নিয়ে নিন।

অঃ কয়েক ঘন্টা পরেই মালাহামা, গাজওয়াতুল হিন্দ শুরু হবে, মাহদি (আ.) পৃথিবীতে বর্তমান। আল্লাহ গায়েবের একমাত্র মালিক। আমি সহিহ হাদিস ও বিশ্ব পরিস্থিতি চিন্তা করেই বললাম।

অস্ত্র রাখা আল্লাহর হুকুম! আল্লাহ্ বলেন, “আর স্মরণ করাে! আল্লাহ্ তােমাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন দুই দলের একটি তােমাদের দেওয়া হবে, আর তােমরা চেয়েছিলে যা অসজ্জিত নয়। তাই তােমাদের হােক, অথচ আল্লাহু চেয়েছিলেন (তােমরা অস্ত্রধারী হও) যেন সত্য সত্য প্রতিপন্ন হয় তাঁর বাণীর দ্বারা, আর যেন তিনি অবিশ্বাসীদের শিকড় কেটে দেন সুরা আনফালঃ ৭]”। এই আয়াত থেকে স্পষ্ট বােঝা যায়, আল্লাহু দুইটি দলের একটি আমাদের দিতে চেয়েছেন। একটি দল অস্ত্রধারী এবং শক্তিশালী আর একটি দল অস্ত্রধারী নয় এবং দুর্বল। মুমিনরা প্রথমে দুর্বল হতে চেয়েছিল, অস্ত্র ছাড়াই চেয়েছিল কিন্তু আল্লাহ সুবঃ আমাদেরকে দুর্বল হতে নিষেধ করেছেন এবং

স্পষ্ট সত্য প্রতিপন্ন বাণীর দ্বারা অস্ত্র রাখতে বলেছেন যাতে শত্রুরা আমাদের উপর কর্তৃত্ব না দেখাতে পারে। রাসুল (সাঃ) বলেন, “দুর্বল মু’মিন অপেক্ষা সবল মু’মিন আল্লাহর নিকট অধিক প্রিয়।

গাজওয়াতুল হিন্দ বইটির pdf Download Link

নিচের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন কেমন হতে পারে গাজওয়াতুল হিন্দ_ আমরা কি করব পিডিএফ বইটি। –>❤️ডাউনলোড বই❤️

 

আশাকরি আজকের ghazwatul hind bangla pdf বইটি ডাউনলোড করেছেন।  সকল ধরণের বই এর পিডিএফ ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top