Bela Furabar Age PDF Download (বেলা ফুরাবার আগে)- আরিফ আজাদ

Bela Furabar Age PDF Download – বেলা ফুরাবার আগে pdf – আরিফ আজাদ(Arif Azad)। আমাদের এখান থেকে লেখক আরিফ আজাদ এর লেখা ‘বেলা ফুরাবার আগে’ বইটির পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। বইটি ইসলামিক বিষয়ক বই এবং দারুন একটি বই। একেবারে নিচের দিকে বইটির ডাউনলোড লিংক পেয়ে যাবেন

বেলা ফুরাবার আগে PDF Book সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম বেলা ফুরাবার আগে
লেখকের নাম আরিফ আজাদ
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
বইয়ের ধরণ আদর্শ

Bela Furabar Age PDF এর কিছু অংশ- ১

“আমি ফজরে উঠব’—তাহলে সেটা সঠিক নিয়ত হবে না। নিয়ত তাে মােটাদাগেই অন্তরের ব্যাপার। তাই দেখতে হবে ফজরে জাগার তাড়নাটা আমার হৃদয় থেকে উৎসারিত হচ্ছে কি না।

ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলি, যেদিন আমি খুব তাড়াহুড়াে করে, ফজরের সালাত। পড়ার ব্যাপারে কোনাে রকম মনস্থির করা ব্যতীতই ঘুমিয়ে পড়ি, ঠিক সেদিনই ফজরে জাগতে প্রচুর সমস্যা অনুভব করি। নিয়ত ব্যতীত রাতে শীঘ্রই বিছানা ধরলেও ফজরে জাগতে সমস্যা হয়। আবার যেদিন আমি সঠিকভাবে ফজরের সালাত পড়ার ব্যাপারে দৃঢ় সংকল্প নিয়ে ঘুমােতে যাই, সেদিন ফজরের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যেই। জাগতে পারি। বরং সেদিন যদি মাঝরাতে কোনােভাবে ঘুমও ভাঙে, আমি অস্থির হয়ে ঘড়ির দিকে তাকাই আর সময় দেখি। ভয় লাগে, আমার ফজরটা আবার ভুটে গেল না তাে? এমনকি ফজর আদায়ের জন্য দৃঢ় সংকল্প নিয়ে অধিক রাত করে বিছানা ধরলেও ফজরে জাগতে কখনাে সমস্যা অনুভব করি না।

আরো দেখুন- ১০০০+সেরা ইসলামিক বই PDF

এই যে দুটো অবস্থায় দুটো ভিন্ন ভিন্ন অনুভূতি, এটা কেবল নিয়তের ফলাফল। প্রথম অবস্থায় আমার নিয়ত থাকলেও তা ছিল খুব সাদামাটা। তাতে দৃঢ় কোনাে সংকল্প ছিল না। জাগতে পারলে। পড়ব ধরনের একটা গা ছাড়া ভাব ছিল। ফলে ওই অবস্থায় ফজর পড়তে আমাকে। বেশ হিমশিম খেতে হয়েছে। আবার দ্বিতীয় অবস্থায় আমি দৃঢ় সংকল্পবদ্ধ যে, “আমি। কোনােভাবেই ফজর ছাড়ব না। ফলে দেখা যায়, আমি ঠিক ঠিক ফজরের জন্য জাগতে পারছি কোনাে সমস্যা ছাড়াই। নিয়তের আশ্চর্য ক্ষমতা এটাই।

আরো- আরিফ আজাদের সকল বই পিডিএফ

ফজরে ঠিক সময়ে জাগার জন্য আমাদের যে অভ্যাস গড়ে তুলতে হবে তা হলাে রাতে দ্রুত ঘুমিয়ে পড়া। দৃঢ় সংকল্প নিয়ে রাত করে ঘুমিয়েও চাইলে যে-কেউ ফজরের জন্য জাগতে পারে, তবে সবসময় যে এমন হবে—তার নিশ্চয়তা নেই। খুব বেশি ঈমানি শক্তিতে বলায়ান না হলে এই পরীক্ষায় অকৃতকার্য হওয়ার আশা থেকেই যায়। কিন্তু ফজরে তাে আমাদের নিয়মিত হতেই হবে। আর এ হলে দরকার নিয়ম করে রাতে দ্রুত ঘুমিয়ে পড়া। এটি নবিজি সালাত নামেরও সন্নাহ। তিনি ইশার সালাতের পর অহেতুক কথা, কাজ এড়িয়ে চলতেন এবং দ্রুত ঘুমিয়ে পড়তেন। কিন্তু দুঃখের ব্যাপার চলতেন। ঘুমের প্রস্তুতি নিতেন এবং দ্রুত ঘুমিয়ে পড়তেন। কিন্তু দুঃখের বিষয় হলাে, আজকে আমরা নবিজির এই সুন্নাহ ভুলতে বসেছি।

আরিফ আজাদের আরো বই-

চমৎকার এই সুন্নাহ থেকে আমরা আজ যােজন যােজন দূরে। প্রযুক্তির উৎকর্ষতা আজ কেড়ে নিয়েছে আমাদের চোখের ঘুম। যে রাতকে আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা আমাদের শরীর, মন আর চোখের জন্য বিশ্রাম’-এর উপলক্ষ্য বানিয়েছেন, আজ সেই রাত কেটে যায় আমাদের আনন্দ-ফুর্তিতে। আরামের ঘুমে তলিয়ে যাওয়ার বদলে আমরা তলিয়ে যাই সোশ্যাল মিডিয়াগুলাের বায়বীয় জগতে। কি যুবক, কি কিশাের, কিংবা বৃথ, আমরা সকলে এখন রাতভর ফেইসবুকিং করি, ইউটিউব ব্রাউজ করি। রাতগুলাে যখন শেষ হয় না, তখন আমরা কাঁথা-কম্বল মুড়িয়ে ঘুমােতে যাই।

মাঝখানে ছুটে। শখ -ই নয়, রাতভর সােশাল মি সময়। কমানাের ফলে দিনের অনেকটাই আমরা ঘুমিয়ে কাটিয়ে দিই। এতে করে আমাদের। কাজের বারাকাহ, সময়ের বারাকাহ সবকিছু কমে যায়। আমরা হারিয়ে ফেলি জীবনের। ছন্দ। তাই, জীবনকে ছন্দে ফেরাতে, জীবন থেকে হারিয়ে যাওয়া বারাকাহ পুনরুদ্ধার করতে হলে অবশ্যই অবশ্যই রাতে দ্রুত ঘুমিয়ে পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে।

Bela Furabar Age PDF এর কিছু অংশ- ২

ইসলামে ঘুমানাের আগের বেশ কিছু আমলের কথা বলা আছে। যেমন-ঘুমাতে যাওয়ার। | আগে ওযু করে নেওয়া, বিতর বাদ থাকলে আদায় করে ফেলা এবং সাথে দুআ করা যেন করে ঠিক সময়ে গাছ সহানাহু ওয়া তাআলা ম ||য়ে দেন। গল্প। হালকা কুরআন তিলাওয়াত করা, বিশেষ করে সুরা বাকারার শেষ দুই আয়াত, আয়াতুল। | সি এবং সুরা মুলক। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সালাম ঘুমােতে যাওয়ার আগে। এই আমলগুলাে করতেন এবং ঘুম আসার আগ অবধি মনে মনে ঠোঁট নেড়ে যিকির। তেন। সাহতে বর্ণিত * আমললাে ফজরে জাগাতে অবশ্যই অবশ্যই কার্যকরী।

জরে জাগার অন্যতম আরেকটি উপায়, যেটা আমি ব্যক্তিগত ভাবে মেনে চলার চেষ্টা করি তা হলাে ঘুমানাের সময় ফজরের সালাতের গুরুত্বগুলাে একে একে মনে করা। যেমন মুনাফিকদের জন্য মজরের সালাত আদায় কটসাধ্য। ফজরের সালাত ছেড়ে দিয়ে নিজের ভেতরে মুনাফিকদের বৈশিষ্ট্য ধারণ করা কোনােভাবেই সব না।

তাছাড়া যারা ফজর সালাত পড়ে আঞ্চনাহ সুবহানাহু ওয়া তাআলা তাদের কথা ফেরেশতাদের কাছে জিজ্ঞেস করেন, ফেরেশতারাও খুব উৎসাহের সাথে মফজর সালাত আদায়কারাপের গল্প আকামাহ র কাছে করে থাকেন। এই ভাবনাটাও আমাকে যায় সালাত আদাখে মুখ করে খুন। গোপন থেকে আমি মফজরের নই নকআত সন্ন আনলামের মহিলা সম্পাদক হাসি শুনো, সেদিন থেকে ফজরের সঙ্গে আদায়ে আমি এক অনন্য রকম এক অনুভব করি।

এর মধ্যবর্তী সবকিছুর চাইতে উত্তম। এই হাদিসটির ওপর গভীর মনােযােগ দেওয়া গেলে ফজরের দুই রাকআত সুন্নাত সালাত ছুটে যাওয়ার কোনাে সুযােগই নেই। একটু ভালাে থাকার জন্যই তাে দুনিয়ায় আমাদের এত কসরত। তো বের দুই রাকআত সুন্নাত যখন দুনিয়ার সবকিছুর চাইতে ভালাে, সবকিছুর চাইতে উত্তম, তাহলে এই উত্তম জিনিসটা ছেড়ে দেওয়ার কোনাে মানে হয়?

ফজ খাটে না যাওয়ার আরেকটা সুন্দর উপায় সুন্নাহর মধ্যে পাওয়া যায়। বিবি। সালথায় আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, তােমরা যখন মাও তখন শয়তান। তােমাদের মাথার পেছনে তিনটি গিট দেয় এবং এই কথা বলতে থাকে যে, রাত। আরও অনেক বাকি’ ঘুমাও! ঘুমাও! যখন কোনাে ব্যক্তি ফজরের আগে জেগে যায়। এবং আলাহর প্রশংসা করে, তখন পথম গিট খুলে যায়। যখন সে ও করে, এখ। দি টি গলে যায় এবং যখন সে সালাতে দাঁড়ায়, এখন ও কালে ।

খেয়াল করলে দেখবেন, আমাদের আর সালাত ও আনন। এম কালে । অলসতা। আলসেমির কারণে আমরা জামায়াত করেন না অনায় এতে।

বাকিটা পড়তে চাইলে নিচের লিংক থেকে ডাউনলোড করে ফেলুন বইটির পিডিএফ!

বেলা ফুরাবার আগে বই PDF Download লিংক

পাশের লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন bela furabar age pdf বইটি।–> ডাউনলোড বই

আরিফ আজাদ এর বেলা ফুরাবার আগে PDF (bela furabar age pdf) ডাউনলোড করতে কোনো সমস্যা হলে কমেন্টে অবশ্যই জানাবেন। আরিফ আজাদ এর অন্যান্য সকল বই বা অন্য কোনো বই ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top