আমি তোমাকে – সমরেশ মজুমদার | Ami Tomake PDF Download

Ami Tomake PDF Download-আমি তোমাকে PDF Download- আমদের এখান থেকে লেখক সমরেশ মজুমদার এর লেখা আমি তোমাকে PDF (Ami Tomake pdf download) করে নিতে পারবেন সহজে। নিচেই বইটির ডাউনলোড লিংকটি পাবেন। Ami Tomake PDF Download by Samaresh Majumdar Books

Ami Tomake PDF বইটি সম্পর্কে আরোও কিছু তথ্যঃ

বইয়ের নাম আমি তোমাকে
লেখকের নাম সমরেশ মজুমদার
উইকিপিডিয়ায় লেখক সম্পর্কে
টাইপ পিডিএফ
ভাষা বাংলা
[/su_table

Ami Tomake PDF এর কিছু অংশ- ১

ইচ্ছে করছিল লােকটাকে সপাটে চড় মারতে। কিন্তু নিজেকে সামলাল প্রবাল। শেষ কবে যে কাউকে চড় মেরেছে সে মনেই করতে পারছে না। চড় মারলে লােকটা যদি খেপে গিয়ে তাকে ঘুষি মারে তাহলে পালটা তাকেও মারতে হবে। না, জীবনে সে কখনও কাউকে ঘুসি মারেনি।।

প্রবাল এসব কিছু না করে হাসার চেষ্টা করল, “না, একথা ঠিক ভেবেছেন, আমি ভি আই পি নই। কিন্তু কলকাতার ফেয়ারলি প্লেসের রেলের একজন বড়ােকর্তা, জানেন আমি ছবি আঁকি। আমার এগজিবিশনেও এসেছেন। তিনি আমার পি এন আর নম্বর নিয়ে বলেছিলেন যে ফেরার সময় ভি আই পি কোটায় আমার জন্যে বার্থের ব্যবস্থা করে দেবেন এসি থ্রি টায়ারে। | ‘দিয়েছিলেন। নিউ জলপাইগুড়ি স্টেশনের স্টেশন ম্যানেজার নির্লিপ্ত মুখে বললেন, ‘কিন্তু সত্যিকারের ভি আই পিরা এত দলে দলে আজ কলকাতায় আসছেন | যে আপনাকে জায়গা দেওয়া যাচ্ছে না। ভি আই পি ফেসিলিটিস নিতে হলে পলিটিক্স করুন, ছবি টবি এঁকে ভি আই পি হওয়া যায় না।

আবার রাগটাকে সামলাল প্রবাল। এই লােকটা পিকাসাে, দালির নাম শােনেননি। এদেশের হুসেন কে তাও ওর জানা নেই।

‘তাহলে আমার কলকাতায় ফেরা হচ্ছে না? কথায় কথায় জিজ্ঞাসা করল প্রবাল।

হঠাৎ লােকটা মুখ তুলে কয়েক সেকেন্ড তাকিয়ে থাকল চুপচাপ। অস্বস্তি হচ্ছিল প্রবালের। এবার লােকটি জিজ্ঞাসা করল, ‘আপনি কী ছবি আঁকেন?

‘মানে?

‘কালীঘাটের পটের ছবির মতাে ছবি আঁকতে পারেন? মােটাসােটা সুন্দরী বউ।। উঃ। আজকাল আর অমন মেয়েছেলে দেখাই যায় না। পারবেন আঁকতে? | ‘না। মাথা নাড়ল প্রবাল এবং সঙ্গে সঙ্গে বেরিয়ে এল ভদ্রলােকের ঘর থেকে। এখন সন্ধ্যা ছ-টা। শীতটা নেই নেই করেও জানান দিচ্ছে এটা শীতকাল। নিউ জলপাইগুড়ি স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে প্রবাল অসহায় চোখে চারপাশে তাকাল। তার টিকিট এসি থ্রি টায়ারের। ওয়েটিং লিস্টের নীচের দিকে। কিন্তু তাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এসি থ্রি টায়ারে একটা বার্থ দেওয়া হবেই! অথচ হল না। 

ট্রেনে আজ বেদম ভিড়। উত্তর বাংলার যাবতীয় ভি আই পিরা আজ কলকাতায় চলেছেন।

Ami Tomake PDF এর কিছু অংশ- ২

সেটা একটা কাল ছিল যখন প্রবালরা কলকাতায় যাতায়াত করত অর্ডিনারি ক্লাসে। সেসময় এসি ক্লাসের চল হয়নি। ফার্স্ট, সেকেন্ড আর ইন্টার ক্লাস। রিজার্ভেশনের বালাই ছিল না। ভিড় হত না তেমন, তাই চব্বিশ ঘণ্টা বসে গল্প করতে করতে কলকাতায় চলে আসা তখন কিছু কষ্টকর বলে মনে হত না। এখন সেটা সম্ভব নয়। অসংরক্ষিত কামরায় পা রাখার কথা ভাবতেই পারে না প্রবাল। প্রচণ্ড ভিড়, বাথরুমে ঢােকা অসম্ভব ব্যাপার, সারারাত যাদের সঙ্গে বসে কাটাতে হবে তাদের সঙ্গ বহুকাল ত্যাগ করেছে সে। এই অবস্থায় কলকাতায় ফেরা কী করে সম্ভব!

‘তুমি কি পাগল? আমি এখন এই অবস্থায় তিনতলায় উঠে যাব? ইম্পসিবল। জেনেশুনে এরকম টিকিট কাটলে কেন? আমাকে জব্দ করার জন্য? | খেপে যাওয়া এক মহিলার গলা কানে এল প্রবালের।। | ‘আমি বুঝতে পারিনি ওরা আমাদের দুটো বার্থই ওপরে দেবে। একটি পুরুষ।

‘কেন? রিজার্ভেশন স্লিপে লেখা নেই লােয়ার, মিডল না আপার ? ‘তখন লক্ষ করিনি। তাড়াহুড়ােতে। সরি। ‘শাট আপ। সারাটা জীবন তুমি একটার পর একটা অজুহাত দেখিয়ে গেলে! আর বললেই শুনি সরি। আমি কলকাতায় যাব না। মহিলা ঘােষণা করলেন।

আমি তোমাকে – সমরেশ মজুমদার PDF Download Link- Coming Soon

সমরেশ মজুমদার এর অন্যান্য সকল বই বা অন্য কোনো বই ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে প্রতিদিন ভিজিট করুন এবং যেকোনো সমস্যা বা নিয়মিত বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক এবং ফলো করে করে সাথে থাকুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top